মুরাদনগর, কুমিল্লা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিতে কুমিল্লা মুরাদনগরে জাতীয়তাবাদি মহিলা দলের অনশন কর্মসূচি পন্ড করে দিয়েছে পুলিশ।বুধবার দুপুরে মুরাদনগর উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে অনশন কর্মসূচী শুরু হওয়ার আগেই পুলিশ ঘটনার স্থলে উপস্থিত হয়ে তা পন্ড করে দেয়। এসময় মাইক, ব্যানায় নিয়ে যায় পুলিশ। পুলিশ ঘটনারস্থল থেকে উপস্থিত মহিলাদলের কর্মীদেরও সভাস্থল থেকে সরিয়ে দেয়।

এসময় বয়সের ভারে ন্যুব্জ একজন অশীতিপর বৃদ্ধাকেও পুলিশের বাধার সম্মুখিন হতে দেখা যায়, যিনি তাঁর ছেলের কোলে চড়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় উপস্থিত হয়েছিলেন। পুত্রের কোলে চড়ে হলেও প্রিয় নেত্রীর মুক্তির আন্দোলনে শামিল হওয়া এই বয়োবৃদ্ধ মহিলার অসাধারণ ভালোবাসা দেখে অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেননি। অন্যদিকে, তাঁর এই ছবিটি ফেসবুসসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল আকারে দ্রুত ছড়িয়ে পড়লে এটি দেশ-বিদেশের বহু মানুষের দৃষ্টি আকর্ষণ করে।

এদিকে, মুরাদনগরের সাবেক এমপি, সাবেক ধম্যপ্রতিমন্তী শাহ মোফাজ্জল হোসাইন কায়কোবাদ এই বয়োবৃদ্ধ মহিলার খবরজানতে পেরে তৎক্ষণাৎ ফলসহ কিছু খাদ্যসামগ্রী বাহকের মাধ্যমে তাঁর বাড়িতে পাঠালে তাদেরকে জানানো হয় যে, এই অশীতিপর বৃদ্ধা বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রোজা পালন করছেন।

অন্যদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সভা পন্ড করার ঘটনায নিন্দা জানিয়ে মুরাদনগর উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন অঞ্জন ও সাধারন সম্পাদক মোল্লা মুজিবুল হক গণমাধ্যমকে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি ভেঙ্গে দিয়েছে মুরাদনগর থানা পুলিশ, বিএনপি কি তাদের শান্তিপূর্ণ কর্মসূচীও করতে পারবে না?