স্ত্রীকে ‘তিন তালাক’ বলে স্ত্রীর ছোট বোনকে নিয়ে পালিয়েছে এক ব্যক্তি। এমনই অবাক করা ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের সহারানপুর জেলার দেববন্দ এলাকার পাঠানপুরা কলোনিতে।

ঘটনার শিকার নূরজাহান বেগম (২৭) অভিযোগ করেন, যৌতুকের দাবি মেটাতে না পারায় স্বামী শুধু তাকে তিন তালাক বলে ত্যাগই করেনি একই সঙ্গে তার ছোট বোনকে নিয়ে পালিয়েছে।

থানায় দায়ের করা অভিযোগে নূরজাহান জানান, প্রতিবেশী এলাকার আরশাদ আহমদের সঙ্গে তিন বছর আগে তার বিয়ে হয়। তাদের ঘরে এক কন্যা সন্তান রয়েছে। নূরজাহান বলেন, আরশাদ যৌতুকের জন্য সব সময়ই অত্যাচার করতেন।

এরই ধারাবাহিকতায় গত ৭ ডিসেম্বর তাকে বেদম মারধর করে এক পর্যায়ে জ্যান্ত পুড়িয়ে মারতে চায়। কিন্তু প্রতিবেশীরা এসে তাকে রক্ষা করে। এরপর আরশাদ তাকে ‘তিন তালাক’ উচ্চারণের মাধ্যমে তালাক দেয় এবং তার স্বর্ণালংকারগুলোসহ তার ছোটবোনকে নিয়ে পালিয়ে যায়।

উল্লেখ্য, দেশটির সুপ্রিম কোর্ট শুধু মুখে তিন তালাক বলে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের বহুল চর্চিত অপপ্রথার বিরুদ্ধে সম্প্রতি রায় দেয়। কিন্তু আইনে নিষেধ হলেও বাস্তবে এর চল এখনও রয়েই গেছে। এরই সর্বশেষ উদাহরণ এ ঘটনা।

এ ব্যাপারে ভারতের সাহারানপুরের এএসপি বাবলু কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, তদন্তের পর অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।