প্রতিনিধি :
বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভে পুলিশের বাধা ও পুলিশের সাথে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। এসময় জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলো, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জসিম (ভিপি জসিম) ও কালাদরাপ ইউনিয়ন ছাত্রদলের নেতা মাজেদকে আটক করে পুলিশ।

দলীয় নেতাকর্মীরা জানান, বেলা ১১টার দিকে জেলা শহর মাইজদীর রশিদ কলোনী এলাকায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সাহজাহানের বাড়ির সামনে দলীয় নেতাকর্মীরা জড়ো হয়। এসময় মোহাম্মদ সাহজাহানের নেতৃত্বে সবাই প্রধান সড়কের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সাথে বাকবিত›ডা, ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। অন্যদিকে পৌরবাজার এলাকায়ও বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সাথে সংঘর্ষ হয়। এসময় পুলিশ ১০ থেকে ১২ রাউন্ড রবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদক লিয়াকত আলী খান জানান, আহতের সংখ্যা আরো বেশি হতে পারে। তাদের বিভিন্ন কিনিক ও হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সুধারাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, বিএনপির কর্মীরা বিক্ষোভ মিছিলের নামে দোকানপাঠ ও সড়কে গাড়ি ভাংচুরের চেষ্টা চালায় পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনকে লাঠিচার্জ ও কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করতে বাধ্য হয়।