প্রতিনিধি:
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্যা বুলু বলেন, কুটনৈতিক প্রষ্টোর মাধ্যমে রোহিঙ্গাদের আশ্রয় ও ফেরত পাঠানো হলে সরকারে নৈতিক দায়িত্ব। আজকে সারা পৃথিবী রোহিঙ্গাদের পাশে, কিন্তু বর্তমান সরকার সে ভাবে রোহিঙ্গাদের পাশে দাড়িতে পারেনি। রোহিঙ্গাদের আশ্রয় দিতে জাতিসংঘ, ওআইসি আন্তর্জাতিক সংস্থা স্বোচ্ছা। তিনি বলেন ১৯৭১ সালে ভারত বাংলাদেশের এক কোটি জনগনকে আশ্রয় দিয়েছে। রোহিঙ্গাদের একটি নিদিষ্ট স্থানে আশ্রয় দিয়ে কুচনৈকিত প্রচেষ্টার মাধ্যমের তাদের আবার ঐ দেশে ফেরত পাঠাতে হবে।
তিনি শনিবার সন্ধ্যায় তাঁর নিবার্চনী এলাকায় ১৬টি ইউনিয়ন ও চৌমুহনী পৌরসভা সভাপতি সাধারন সম্পাদক সহ নেতাকর্মীদের বিএনপির সদস্য ফরম বিতরন পূর্বে এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির জেলা বিএপির সদস্য শামীমা রবকত লাকী, কেন্দ্রীয় বিএনপির সদস্য ফোরকানে আলম,ধর্ম সম্পাদক হাজী আবুল কাশেম, পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন, নাজমুল গনি মান্না, জেলা যুবদলের সাধারন সম্পাদক কামাক্ষ্যা চন্দ্র দাস, বিএনপির মন্জুরুল আজীম সুমন,উপজেলা যুবদলের আহবায়ক সামছুর তীরমিজ স্বপন সহ উপজেলা বিএনপি অংগসংঠনের নেতৃবৃন্দ।