photo-sonaimuri

ইয়াকুব আল মাহমুদ:
নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার সোনাইমুড়ী পৌর শহরে দিন দুপুরে প্রকাশ্যে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ফরহাদ (২২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর ০৪ টায় মারা যান।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, সোনাইমুড়ী পৌরসভার নাওতলা ও সোনাইমুড়ী গ্রামবাসীর মধ্যে আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ১৯ অক্টোবর নাওতলা গ্রামের নজিব উল্যাহর ছেলে ফরহাদের সাথে সোনাইমুড়ী জেলা সুপার মার্কেটের সামনে সোনাইমুড়ী গ্রামের ২/৩ জন লোকের সাথে বাকবিতন্ডের একপর্যায়ে কয়েকজন সন্ত্রাসী ফরহাদের উপর হামলা চালিলে গুরুতর ভাবে আহত করে। পরে স্থানীয় এলাকাবাসী আহত ফরহাদকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করলে কর্তৃপক্ষ ফরহাদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ দিকে ফরহাদের পরিবার জানায়, ফরহাদের মৃত্যুনিয়ে গত ৩ দিন ধরে ধ্র¤্রজাল সৃষ্টি করে আসছিল একটি মহল।

ফরহাদের মৃত্যুর সংবাদ সোনাইমুড়ীতে পৌঁছালে স্থানীয় জনতা ফরহাদ হত্যারকারীদের গ্রেফতারের দাবীতে সোনাইমুড়ী বাজারে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। এ ঘটনায় সোনাইমুড়ী পৌর শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সোনাইমুড়ী থানা অফিসার ইনচার্জ ইসমাইল মিয়া জানান, এ ঘটনায় ফরহাদের মৃত্যুর আগেই তাহার পিতা বাদী হয়ে একটি হত্যা প্রচেষ্টা মামলা দায়ের করেছিলেন। আমরা সে আলোকে ব্যবস্থা গ্রহণ করছি।