file (3)

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

দক্ষিণ আফ্রিকার ভেরিবার্গ শহরে মো. ফখরুদ্দিন নামের এক বাংলাদেশি যুবককে শুক্রবার বিকেল সাড়ে ৩টায় গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত ফখরুদ্দিন (৩০) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের এরফান সিদ্দিকের ছেলে। সে এক ছেলে ও এক মেয়ের জনক। 


নিহতের ছোট ভাই তাজ উদ্দিন মানবকণ্ঠকে জানান, ২০০৭ সালে ফখরুদ্দিন দক্ষিণ আফ্রিকায় ভেরিবার্গ শহরে গিয়ে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করে। দীর্ঘদিন ব্যবসা করার পর সর্বশেষ ২০১৩ সালে বাড়িতে আসে।

file

 

গত কয়েকদিন ধরে দক্ষিণ আফ্রিকার সন্ত্রাসীরা ফখরুদ্দিনের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা দিতে ফখরুদ্দিন অপারগতা জানালে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে শুক্রবার বিকেলে ফখরুদ্দিন ভেরিবার্গ শহর থেকে দোকানের জন্য মালামাল নিয়ে একটি গাড়িযোগে ফেরার পথে সন্ত্রাসীরা তার গতিরোধ করে। এসময় সন্ত্রাসীরা অস্ত্রের মুখে তাকে গাড়ি থেকে নামিয়ে  প্রথমে পায়ে, পরে বুকসহ শরীরের বিভিন্ন অংশে গুলি করে ফেলে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পাশ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে শুক্রবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে ছেলেকে হারিয়ে ফখরুদ্দিনের মা বিবি কুলছুম ও স্বামীকে হারিয়ে কান্না ভেঙে পড়েছেন স্ত্রী রাশেদা বেগম। নিহতের মৃতদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করছে তার পরিবার।