সংবাদ শিরোনাম
নোয়াখালী , ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ইসলাম ধর্ম গ্রহণ করেন প্রীতি কর্মকার

প্রতিনিধি :
: ৬ষ্ঠ, সপ্তম শ্রেণী থেকে তিনি ধর্ম নিয়ে আগ্রহী হয়ে ওঠেন। নিজের ধর্মের অনেক কর্মই তার পছন্দ হতোনা। বিশেষত কোন মানুষ মরে যাওয়ার পর আগুণে পুড়িয়ে দাহস্থ করাটা কোনভাবেই সমর্থন করতে পারতেন না তিনি। তাই ইসলাম ধর্মের মহান ও পবিত্র শিক্ষা দীক্ষায় অনুপ্রাণিত হয়ে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন প্রীতি কর্মকার। গত ২৮ জুন ২০১৮ সালে নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিটমূলে প্রীতি মুসলিম ধর্ম গ্রহণ করেন।
এ সময় নুশরাত জাহান এশা নামে তিনি নিজের নাম পছন্দ করেন। এশা গতকাল দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের জানান, তিনি যে ইসলাম গ্রহণ করেছেন এটি তার পরিবার জানলেও তারা বিষয়টি নিয়ে কোনরুপ উচ্চবাচ্য করছেননা। তবে তিনি আতঙ্কিত যে, পরিবার থেকে তাকে চাপে পড়তে হতে পারে। যে কারণে তিনি গত প্রায় এক বছরের অধিককাল পরিবার ছেড়ে নোয়াখালীতে তার বেশকিছু ভালো বান্ধবীর সাহচর্যে মুসলিম ধর্মের অনুসারী হয়ে ধর্ম-কর্ম পালন করছেন।
ফেনীর উত্তর চন্ডিপুরের বিশ^জিত কর্মকারের মেয়ে এশা কোনরুপ আড়ালে আবড়ালে না থেকে প্রকাশ্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে মুসলিম রীতিনীতি পালন করতে সমাজ ও রাষ্ট্রের একান্ত সহযোগিতা প্রত্যাশা করেন।
নুশরাত জাহান এশা নোয়াখালী সরকারী স্বাস্থ্য সহকারী প্রশিক্ষণ ইনষ্টিটিউট থেকে এ বছর শেষ বর্ষ সম্পন্ন করেছেন। সমাজের কারো কোন প্রকার দান বা দয়া না চেয়ে একনিমিষেই বললেন, আল্লাহ ভরসা। আল্লাহ এ পর্যন্ত ঠেকাননি। ঠেকাবেনা কোথাও।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*