সংবাদ শিরোনাম
নোয়াখালী , ২৩শে অক্টোবর, ২০১৯ ইং , ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

আপীল বিভাগের রায়ের পরও নিয়োগ না পাওয়ায় নোয়াখালী সিভিল সার্জন কার্যালয় ঘেরাও ও অবস্থান করছে চাকরি প্রার্থীরা

প্রতিনিধি||

চলতি বছরের মে মাসে সুপ্রিম কোর্টের আপীল বিভাগের রায়ের পরও নিয়োগ না দেওয়ায় নোয়াখালী সিভিল সার্জন কার্যালয় ঘেরাও ও অবস্থান কর্মসূচি পালন করছে ৩য় ও ৪র্থ শ্রেণির বিভিন্ন পদে চাকরি প্রার্থীরা। আজ রোববার সকাল ৯টা থেকে এ কর্মসূচি পালন করছে কয়েক শতাধিক চাকরি প্রার্থী।

এ সময় কর্মসূচিতে অংশগ্রহণকারীরা কোর্টের রায় কার্যকর করার দাবীতে নানা স্লোগান দেন। তারা বলেন, ২০১৩ সালের দিকে সিভিল সার্জনের অধিন ৩য় ও ৪র্থ শ্রেণির বিভিন্ন পদে ৫৪৩জন মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করেন। কিন্তু হঠাৎ করে অন্য জেলার এক চাকরি প্রার্থীর মামলার প্রেক্ষিতে সরকার নিয়োগ বন্ধ করে দেয়। এক পর্যায়ে কোর্টের রায় সাধারণ চাকরি প্রার্থীদের পক্ষে নিয়োগ দেয়। এভাবে চাকরি প্রার্থী ও সরকারের পক্ষে একাধিক মামলা হয়। সর্বশেষ সরকার পক্ষের রিভিউ মামলায় চলতি বছরের ২১ মে সুপ্রিম কোর্ট চাকরি প্রার্থীদের নিয়োগ দেওয়ার নির্দেশ দেন। কিন্তু সরকার এখনও নিয়োগ দিচ্ছে না। ফলে অনেকে চাকরির আশায় নি:স্ব হয়ে যাচ্ছে; বয়সও শেষ হয়ে গেছে। তাই বাধ্য হয়ে চাকরি প্রার্থীরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে সিভিল সার্জন কার্যালয় ঘেরাও ও অবস্থান কর্মসূচি পালন করছে।

চকরী প্রার্থীরা দ্রুত আপীল বিভাগের রায় কার্যকর করার দাবী জানান। না হয় আরো কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও হুশিয়ারি দেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*