সংবাদ শিরোনাম
নোয়াখালী , ১৩ই আগস্ট, ২০১৯ ইং , ২৯শে শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

লোকাল বাসের পর ‘দেবী’তে মমতাজ-প্রীতমের গান

বাংলা ফোক গানের সম্রাজ্ঞী মমতাজ। বর্তমানে তিনি সরকার দলীয় এমপি। রাজনীতির মঞ্চে তার অনেক ব্যস্ততা। তবুও গান গেয়ে চলেছেন নিয়মিতই। নতুন করে কণ্ঠ দিলেন আলোচিত চলচ্চিত্র ‘দেবী’র গানে।

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান প্রযোজিত ছবিটি মুক্তি পাচ্ছে খুব শিগগিরই। অনম বিশ্বাস পরিচালিত এ ছবির শেষ পর্যায়ের কাজ চলছে এখন। সম্প্রতি এ ছবির জন্য গান তৈরি করেছেন প্রীতম হাসান। গানের শিরোনাম ‘দোয়েল পাখি কন্যারে’। রাকিব হাসান রাহুলের লেখা গানটিতে এরইমধ্যে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ।

প্রসঙ্গত, ‘লোকাল বাস’ গানের বিপুল জনপ্রিয়তার পর আবারো মমতাজ-প্রীতম জুটি এক হলেন ‘দেবী’ চলচ্চিত্রে।

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘দেবী’। ছবিতে মমতাজের গান প্রসঙ্গে এর প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান বলেন, ‘ছবিতে গল্পের প্রয়োজনে একটি দৃশ্যে আমার এবং পরিচালক অনম বিশ্বাসের মনে হয়েছে মমতাজ আপার গান থাকলে দৃশ্যটি সোনায় সোহাগা হয়। সে ভাবনা থেকেই গানটি ধারণ করা হয়েছে। খুব দরদ দিয়ে গানটি গেয়েছেন মমতাজ আপা। আমার মনে হয় আমরা যেমন আপ্লুত হয়েছি, দর্শক-শ্রোতাও গানটি তেমনভাবেই অনুভব করবেন।’

জয়া আহসান জানান, খুব শিগগীরই ‘দেবী’ চলচ্চিত্রের গান ধারাবাহিকভাবে প্রকাশিত হবে। এ ছবিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়াসহ আরো অনেকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*